মেঘে মেঘে গগণ আজ অন্ধ,
মাঝি নেই ঘাটে খেয়াপার বন্ধ,
এ দরিয়া কি করে হবো পার,
বায়ু ঘুর্ণন ঘন রুদ্ধ সকল দ্বার,
পুবান হাওয়া উত্তরে উথলি যায়,
চমকি  উঠে চারিপাশে দেয়া হায় ,
অন্তর মোর থরথর কাঁপে শঙ্কায়।


সে আজ কেমন আছে কে জানে,
তার লাগি কী ব্যথা যেনো বুকে হানে,
তার সাথে দেখা বুঝি হবে না আর,
এ পাড়ে কী কেটে যাবে জীবন আমার?
ললাটে খড়গ,এখন বড়ো যে দুঃসময়,
প্রভু তার সাথে একবার যেনো দেখা হয়।