কখনও বৃষ্টি,কখনও মেঘ, কখনও রুদ্দুর ছায়া
তার মাঝে খুঁজি ভালোবাসা একটি মুখের ছায়া।


হৃদয়ের আগুন নেভে নাতো, আমি যে দিশেহারা,
কি করে বাঁচবো বল আমি তার আদর-প্রেম ছাড়া,
সে আসে,সে চলে যায়,ভুলতে পারি না তার মায়া।


আলো-ছায়া ভরা এ ঘর তবু মন তো ভালো নেই,
দু চোখ কেবল খুঁজে ফেরে সেই সোনা মুখকেই,
মন থেকে মুছে না তো সেই মেঘো-মুখের ছায়া।