হয়তো তুমি ভুলে যাবে
তোমার দ্রোহের নগ্নতায়
যাবতীয় কামনার আগুন ঢালা সন্ধ্যাবেলা,
তোমার বুকের নহরে মৌ মৌ গোলাপের ঘ্রাণ,
নগ্ন রোদের সিম্ফনীতে তোমার সতেজ ডানা মেলা।


হয়তো তোমার অবিশ্বাস হবে আমাকে,
একদিন বলবে-
আমার লেখা সব কাব্যের পেছনে ছিলো
অন্য কোন নারী কিংবা ফূলের গন্ধ,
অন্য কোন রূপের মোহে মোহান্ধ জমজ বাতাস
লেগেছিল আমার গায়,
অথচ তুমি একবারও ভাববেনা
তোমাকে দেখে দেখেই কবিতা লিখে লিখে
কেটে যেতো আমার বেলা
আর আমি আজ তোমার জন্যই এতোবড়ো কবি।


তুমি হয়তো জাননা
সভ্যতার পুরানো পাথর ক্ষয়ে ক্ষয়ে হয় প্রত্নতত্ব,
বেনারশির রং জ্বলে জ্বলে একদিন হয় মসলিন,
পোড়া কলম সব পোড়ে তৈরি করে মহা কাব্য,
আর বেদনার দাহনে মন জ্বলে পোড়ে হয় নষ্ট,
নষ্ট মনের আভিজাত্যের নীল রং ক্যানভাস
মহামূল্যে নিলামে উঠে,
আসলে মুখরা ভালোবাসা কখনও হারায় না,
ধুঁকে ধূঁকে মারে,পোড়ে তার পর করে ঘরছাড়া
যেমন আমি আজ ঘরছাড়া বাউল,পথে পথে ঘুরি
অবিশ্বাসে পাখায় চড়ে বাঁজাই বাঁশরী,
তোমার ভালবাসার দহনে পোড়ে পোড়ে আমি এক আস্থাহীন কবি।