সামান্য বৃষ্টি হলেই তুমি মুষরে পড়
তোমার চোখ ছল ছল করে উঠে
তুমি আনমনে গলা ছেড়ে গেয়ে উঠো
"আজি ঝর ঝর মুখর বাদল দিনে।"


আমার বৃষ্টির ছন্দে আমি নেচে উঠি
আর গেয়ে উঠি উদ্ভাসী গান ধরি,
রিমঝিম ঝিম ঘন দেয়া বরষে' কিংবা
"আজি মনে মনে লাগে হরি....."।


কেবল তোমার আনন্দের কাছে
পরাজিত আমার সমস্ত ভালোবাসা,
তোমার এই আনন্দের জন্যই আমি
জলাঞ্জলি দিয়েছি আমার সমগ্র সুখ।


তুমি বৃষ্টির মতো সচ্ছল বলেই হয়তো
তোমার জন্য্ সব পেরেছি ছাড়তে,
কেবল তোমার ভালোবাসার আঁচলে
মুখ মুছে-নিবারন করি অসহ্য গরম।


বলি! বৃষ্টি তুমি আর ফিরে যেওনা,
আমরা আছি তুমিও থাক আমাদের পাশে,
আমাদের এই ভালোবাসার সাথে সাথে
তোমার মুখখানিও যেনো প্রাণখুলে হাসে।