তুমি আর কত দূরে নিয়ে যাবে?
আমারও তো মান সন্মানের ইজ্জত আছে!


সমূদ্র-নদী-পুকুর-ডোবায়-নর্দমায় আর কত
আমাকে ধূবে অনবরত,
যখন ইচ্ছে কেঁচে নিচ্ছ,
পঁচা সাবানের ঘষায় উঠে যাচ্ছে পিঠের ছাল।


আর কাঁচনের ঠেলায় হাড়-গোড় ভেঙ্গে
হয়ে যাচ্ছে একাকার
আগামী বসন্ত বুঝি আর দেখা হবে না আমার;
হায়রে রসের পীড়িতি ভেবেছিলাম
তোমার মাঝে কেবলি মধু
এখন দেখি সবই ফাঁকি-কেবলি অন্ধকার।