আয় কালো মা আয়রে নেমে
অনুরাগের মুর্তি থুয়ে,
আমরা মা তোর সোনার চরন
গঙ্গাজলে দেবো ধুয়ে।।


তুই মা এলে এই ধামে
ললাট ভরে বিন্দু ঘামে,
মোদের সকল প্রতাপ থামে,
তোর চোখে মা আগুন নামে,
আয় মাগো তুই খেলবি পাশা
মর্তলোকে মগ্ন হোয়ে।।


তোর মা আসার খবর শুনে,
যাচ্ছি কেবল দিবস গুনে,
কালো মা তোর হাতটি চুনে,
রাঙ্গবো তোরে সিঁদূর খুনে
আয় মাগো তুই ব্রক্ষ্মচারী
খেলিস নারে হৃদয় লয়ে।।


সাবধানতাঃ-------বাধ্যবাধকতাযুক্ত।