আমি ভাল নেই,আমি ভালো নেই,
মনে মোর বিষাক্ত বাতাস,
দম বন্ধ আমি তুমি নাই বলে।


আমাকে বলো না কেমন আছি,
তুমি ছাড়া আমি কি করে বাঁচি,
সে তো তোমার ভালো করেই জানা।


ভেবেছ কি মানুষও অক্টোপাস হয়,
হয় অর্কিড,বনসাই,ক্যাকটাস,
কেউ কেউ জড়িয়ে থাকে,
                          জড়িয়ে রাখে,
আবার কেউ ঝুলে থাকে বারান্দায়।
যেমন আমাকে ঝুলিয়ে রেখেছ সযতনে,
তোমার হাসিতে,আদরে,জলে-জোছনায়,
আমার বুকের জমিনে সতেজ ধানের চারা;
বাতাসের দোলায় দোলে,
                         শিষ্ দ্যায়,স্বপ্ন দ্যাখে।
তোমার চোখের পাতায় রহস্য আর রহস্য,
আমায় কেবল আশা দিয়ে চলেছ নিরন্তর,
আর আমি আশার পেয়ালা হাতে ঝুলছি
                                 বাঁদরের মতো।
অসহায় আজ আমি তোমার প্রেমের কাছে,
তোমায় ভালোবাসি বলে বাসি ফুলের গন্ধ,
অসহ্য লাগেনা,
নতুন ফুলের সুবাস আমি কখনও নিই না।
তাই বলে আমায় সদা পরিহাস করে যাবে,
ঠোঁটের লালিমায় রাঙ্গবে অথচ সুখ দেবে না,
আশা করি এমন ব‌্যবহারে আসবে পরিবর্তন।


তোমার কি একবারও ইচ্ছে করে না,
আমায় বনসাই করে বারান্দায় ঝুলিয়ে না রেখে,
পুঁতির মালা করে গলায় নিয়ে বুকে স্থান দিতে?


আমি ভালো নেই-আমার দুঃখ নিয়ে হেসো না।


তোমার হৃদয়ের ভালোবাসার জলে,
তোমার নারীত্বের মমতার বাহুডোরে বাঁধ আমায়,
আমাকে আর ঝুলিয়ে রেখো না তোমার বারান্দায়।