দিন কে দিন স্মৃতি মিশে যায় বিস্মৃতির অন্তরালে।
তোমার হাসি মনে হয় আরোও রহস্যময়।
বুকের ভেতর পাথর চাপা কষ্ট বাড়ে
প্রেমের কাছে নতজানু আমার সামগ্রিক সপ্ন
আরক্তিম বেদনায় ভস্মীভূত আকন্ঠ বিষে গাঢ় নীল সারা অঙ্গ
অজাত জীবনের হিসাব তো মেলে না
কত সুখী হলে মানুষ হাসে কিংবা
কতো সুখে মানুষ নয়ন জলে ভাসে?
বলতে পার কি বুক থেকে হৃদয়ের দুরত্ব কতদূর?
কতটা অন্ধকারের পর ফিরে আসে ভোর?
উত্তর আমারও জানা নেই
তাই হয়তো অস্থির এ হৃদয়পট থেকে
ভালবাসার ছবি বারবার অদৃশ্য হয়ে যায়
ঠিক স্মৃতি গুলোর মতো..


মেয়ে ভালোবেসে আমি নি:স্ব
অথচ কেনো যে তুমি  ভালোবাসা বুঝেও বুঝ না।