লিখিয়েছ যা তুমি,
লিখেছি আমি তা,
শুকনো পাতায় লেখা
কিছু নতুন কবিতা...
জানিনা হলো কেমন,
হলো কিছু একটা;
প্রশ্নটা ছিল কেমন,
কেমনই বা জবাবটা...
মিলেমিশে গেল সবই
আষাঢে কবিতায়;
তবে, আলেয়া ছিল যা কিছু,
নিভলো তা সবই প্রায়...
মেকি আলো নিভে হলো
গুটিকয় শব্দ -
একেকটাই যেন
একেক খৃষ্টাব্দ...


শুভাজিত