ভালো একজন বন্ধু পেলেন,
তার উপর কেন এতো রেগে গেলেন!
রেগে গেলেন তো হেরে গেলেন,
এখন কিছু একটা বলেন,
কি দ্বৈরথ হবেন?
নাকি-
নির্বাসিত জীবনে একাই পথ চলবেন?
অথবা-
নিরবতার অতল স্পর্শ করবেন,
যাকেই হারাতে চান,
অবশেষে নিজেকে নিজেই হারাবেন,
একা থাকবেন?
ব্যাথার পাহাড় কিভাবে সরাবেন,
আরও একবার ভাবেন,
আমাকে সব সময়ই পাবেন......


                             ইতি,
                             "তোমার সূখেন"



২৭/০৭/১২