বোধকে রোদের জামা পরাই
ভিনদেশী ফাগুনে
আগন্তুক ঝড় রোদের বোধ ম্লান করে
যেটুকু বোধের সঙ্গে আমার সখ্যতা
পুরনো আবেগে পুনর্বার কাঁদি

অশরীরী শৈত্য প্রবাহ বিপর্যস্ত জনজীবন
হায়রে ফাগুন জ্বলে নির্ভেজাল আগুন
বেদনার নীল সরোবর বেদনায় ক্লিষ্ট হয়
দগ্ধ হয় বোধ
পরাণের আগুনে কেমনে বাঁধি