শব্দগুলো আজ উচ্ছ্বসিত যৌবনে পা রেখেছে,
চন্দ্রাহত যুবকের আজ বরফ দুঃসময়,
নির্মাণ করে চলে বিদীর্ণ  পিরামিড,
সেই শব্দগুচ্ছ আজ প্রায় প্রান্তসীমায়।

মরে যেতে যেতে যেন বেঁচে যায়!

বেদনারা সংসার পাতে,
অপর কোন নির্মমতার সাথে,
একে-ওকে দংশন করে ঘোর অমাবশ্যার রাতে,
কারো কারো মমি হওয়া ভালো মানায়।

বেঁচে যেতে যেতে কেন মরে যায়?