জাতিসংঘ চেয়ে দেখো-
মৃত্যুও বোকা বনে যায়!
হতাহতের উদ্দাম নৃত্যের তালে-বেতালে,
এই পথে বুঝি আবার বাজাতে হবে সাইরেন,
পাঠাতে হবে মৃত্যু পরোয়ানা।
কি ভয়ানক!

সুরতহাল রিপোর্ট, ময়নাতদন্ত,
আমার মৃত্যু পরোয়ানা শামিল!

ইরাক স্মৃতি বাইবেলকে রেখেছে সিন্দুকে,
লাদেনের পৃষ্ঠপোষক হয় হন্তারক,
গাদ্দাফির পরিণতিও একটি তাজা বুলেট,
বাশারের নিয়তি নিয়ে বিস্তর গবেষণা করে ইতিহাসবিদ অথবা প্রাচ্যের বিশ্লেষক।

সামরিকজান্তা পারমাণবিক প্রকম্পনে নেচে ওঠে প্রাক যুদ্ধের দামামা বাজিয়ে,
গেয়ে ওঠে বিনাশের গান।

মৃত্যু অকুতোভয়! মৃত্যুই শ্রেষ্ঠ! মৃত্যুই সত্য!
তাও পালিয়ে যায়।

ফিরে আসে পুরোনো পথে,
সারিনের গন্ধে ভেসে,
ফিরে আসে বাতাসে বাতাসে।।

০৬/০৯/১৩
৪:৫৫pm