মেঘেদের দেখেছি আমি আলতো করে ছুঁয়ে দিতে তোমার কোমল ঠোঁট,
বৃষ্টিকে দেখেছি জলের ধারা নুয়ে দিতে,
চোখের নোনাজল বারবার খেয়েছে তায় হোঁচট।
(খুউব চেয়েছে আবেগের ধারা স্তিমিত হোক)

একটি নির্জন দুপুরকে অতিমাত্রায় উচ্ছ্বসিত হতে দেখেও আমি নিশ্চুপ থেকেছি ক'মুহুর্ত!
যুগল হংসমিথুন অতিশয় দিকভ্রান্ত ছিলো বলেই নির্লিপ্ত থেকেছে বরষার কোমল বোধ, অতি ধূর্ত!
মেঘের সাথে বজ্রের আঁতাতে নিজেদের বৈরী ভাবে আবেগ,
মেঘেদের আমি কি নামে ডাকি?
অথবা কেমন করে ছুঁয়ে দিলে দুঃখ হবে লাঘব!

২২/০৯/১৩
০৭:৫৫pm