এলোরে এলো নতুন বছর
আনন্দে-উল্লাসে জাগে গ্রাম-শহর
জাগেরে খোকা-খুকি
জাগে যুবক-যুবতী-কিশোর

মাতেরে মাতে পাড়া
আনন্দে দিশেহারা, ধ্রুবতারা
তুলিয়া প্রাণের সুর
পুরাতন হইলো দূর
স্বাগতম জানাই তাহারে
কৃষাণীর ঠোঁটে হাসি
রাখালিয়া বাজায় বাঁশি
মাঝির ওই ভাটিয়ালী টানে আহারে

হাতে হাত ধরিয়া
বিষাদের দরিয়া
দেব পাড়ি দেব একসাথে
মঙ্গল আলোকে
ক্ষতিকর কালোকে
জানাই বিদায় জানাই এ প্রাতে

এসো স্বপথে
হৃদয়ের শপথে
বিসর্জন দিতে হয় কিছুটা দেবো
সুন্দর এই ধরনী আগামীর উপযোগী নতুন করে সাজাবো

জাগেরে খোকা-খুকি
জাগে যুবক-যুবতী-কিশোর
এলোরে এলো নতুন বছর
আনন্দে-উল্লাসে জাগে গ্রাম,
জাগেরে শহর

২০/১১/১৩
১১:২২ pm