আকাশে আকাশ রেখে আরেকটা পৃথিবী যদি গড়ি,
পান্থশালার আগন্তকের মতো পানাহার যাবো ভুলে,
অথবা মশগুল হবো বেহিসেবী লৌকিক মাশুলে।

ধার করে লতাপাতা এনে অরণ্য বাড়াবো,
নগ্ন নৃত্যের তালে তালে ভূ-পৃষ্ঠের চাপ বাড়িয়ে সাগরকে করবো অস্থিতিশীল।
গগন বিদারী চিৎকারে নামিয়ে আনবো অগ্নিবাণ,
আস্থাবান তরলকেও অবাধ্যতার দোষে দুষ্ট করবো না একবারও।

আলিঙ্গনের ইচ্ছেটাকে অদ্ভূত বেশামাল করে তুলবো,
অতিমাত্রায় নির্বিকার থাকবো সঙ্গমে।
অস্বাভাবিক জীবনাচার বিলিয়ে দেবো অকাতরে,
কুর্নিশ করবো প্রাগৈতিহাসিক যৌবনের গোপণ বাসনায়,
মৌলবাদী সুখ অধুনাতন, চিরন্তন।

২৯/১১/১৩
২:২১am