প্রেমের বারতা দিয়ে মনের অলিন্দে ফোটালো ফুল কাননে
আমি চেয়ে থাকি মেঘের পানে
যদি কানে কানে ভ্রমর করে গুঞ্জন নিত্য ফাগুনে
বিষম লাজে হাবুডুবু খাই আমি মনে মনে

মনের জানালা খুলে আলোর মিছিলে জড়িয়ে নিয়েছি সতেজ পরাগ
ক্লান্ত বিকেল লুটোপুটি খায় ভুলে সব অনুরাগ
সুবাসিত পুষ্পের মাদল তুলেছে ভোর, গাঢ় কুয়াশায়
আলোর মিছিল আবার ডেকেছে, কে যাবি আয়?

চিন্তার চোরাবালি প্রোথিত করেছে জীবনের সব উদাস সময়
যেচে নাও যা জানার, দাও আপন পরিচয়, যেন না থাকে সংশয়!

০৮/১২/১৩
১১:৪৮pm