যুবতী তোমার কাছ থেকে ধার করেছি সোনালী দূর্যোগ
রুপালী চাঁদের রঙে মৌন কিছু অক্ষর
বিবর্ণ স্মৃতির পাতার ন্যায় রাজসিক হাহাকার
লোলুপ দৃষ্টিতে দেখি বিশুদ্ধ নিতম্ব শুমারী
কুলুপ এঁটে দেই বিরুদ্ধ শিকারীর নাসারন্ধ্রে
যৌবনকে ফেরী করি মীনা বাজারে
নিশ্চিদ্র নিরাপত্তায় গড়ে তুলি প্রজন্মের বাইনোকুলার
যথাযথ উত্তারাধিকার নির্ণয়ে প্রথাবিরোধী জরিপ চালাই
হালনাগাদ করে চলি নিজস্ব চিন্তাবোধ
অন্ধঘরে সম্রাজ্ঞী তরল মোমের আকর পায়
যুগান্তর বেয়ে চলে প্রথাসিদ্ধ শিশু
কোমল মলাটে বন্দি করি চতুর সারস


২২/১২/১৩
১০:৫৫pm