চোখে চেখে পরষ্পর কালচে হয় লালচে ত্বক
সহনীয় মাত্রায় থাকে বোধ, খানিক নিরুত্তর।
শুদ্ধতার অনুবাদে মানবতাবাদী যুবক,
শোকের যথার্থ অনুবাদ করে প্রাণ, নিশ্চিত মরণোত্তর!


নিষিদ্ধ জীবন যেঁচে আবদ্ধ করে রুদ্ধতার রুঢ় প্রাসাদে,
নিষ্পাপ সারল্যে ভরা থাকে নিছক কৌতুহল!
আরক্ত বহ্নিশিখা পায় পুড়িয়ে শুদ্ধ করার বিলাসী কৌশল,
অপরাহ্ন সময়ে আমিও মত্ত থাকি উদ্বিগ্ন যুগের বেড়াজালে, শুদ্ধতার একরৈখিক অনুবাদে।



২৭/১২/১৩
৪:১৪pm