ফাগুনের কালে
রক্তিম সকালে
রোদ হাসে দূর্বাঘাসে
শিমুলের মগ্নতা
মহুয়ার বিষণ্ণতা
জাগায় নব আলোর প্রয়াসে
তুলি সুর ঐকতান
দিশারী কোমল প্রাণ
মেঘ হাসে প্রানবন্ত উচ্ছ্বাসে
দিগন্তের কিছু আলো
বিকিরণ ছড়ালো
এক হয়ে নাচি-গাই মিলেমিশে
প্রেমময় হোক প্রাণ
জীবন হোক অফুরান
উৎসবে রাঙাই চলো চারিপাশে
কিছু দেহ এক প্রাণ
জীবনের জয়গান
এক সুতায় গাঁথি সকাশে


২৭/০১/১৪
১২:০৯am