একটি আকাশ খুব বিষণ্ণ সকলে তা জানে
আরও একটি আকাশ রাখি খুব গোপনে নিজের প্রয়োজনে
স্বপ্ন নাচায় তাড়িয়ে বেড়ায় মনের সিংহাসনে
কর্পোরেট এক আকাশ নিয়ে ঘুরি মুঠোফোনে


কোমল কারো হাত ধরতে যেয়ে ভাঙলো কাঁচের এ মন
মনের ভেতর ব্যথার বিষে জ্বলি সারাক্ষণ
যন্ত্রণা দেয় মন্ত্রণা দেয় বুকের ভেতর কে
তার সে মনে তুমুল প্রিয় কিছু বিসর্জনে দুঃখ বাড়ায় ভীষণ দরদ মেখে


রাতারাতি হয় কি কভু ভীষণ ভালো লাগা
ভেবে কষ্ট দেখায় কষ্ট বিষন্ন রাত জাগা
ঘুমন্ত এই অগ্নিগিরি জাগিয়ে করলে ক্ষতি
অবুঝ মনের দুঃখ বাড়ায় নীরব পরিণতি


০৫/০২/১৪
০৩:৩৭pm