পৃথিবীটা বিভক্ত আজ নারী আর নরে
দু'য়ে মিলে একই কাজ যৌথ খামারে
পেলে-পুলে অপ্রাপ্তি ঘোচায় ছেলে-মেয়েতে
নি:সন্তান দম্পতি খুঁজে সুখ কোমল মনেতে
তার নেই সুখ মনে যে থাকে একা
আরও একাকীত্বের সীমানা টানে দাগ-রেখা
ভৌগলিক বিভেদ কভু কবি না মানে
আমার কবিত্ব প্রতিভা সেইতো খুব জানে
যে জানার সে জানে না মানে মানুক
তার সংস্পর্শে আমি বিরহী শামুক
কখনও গুটাই নিজে নিজে কঠিন খোলসে
আলতো পায়ে নরম গলে জড়াই পরশে
নিদেন অবসর আমার এজীবনে হবে না
আপন যৌবনে একবারও নারী ছাড়া চলে না
নারী আর নরে মিলে সাজাই বাগান
এক মৌসুমে পাবো দেড়শ পোলাপান


০৮/০২/১৪
১২:৪৭am