আজ আমার দু’বর্ষ কাল আসরে পূর্ণ হ’ল । কাব্য জগতে অনেক পথ অতিক্রম করলাম, কোন বাধার সম্মুখীন হই নাই । মনেপ্রাণে এডমিন সাহেবকে অশেষ ধন্যবাদ জানাই, তিনি আমার এক জন সুযোগ্য পথপ্রদর্শক, তাঁর বিনে আমার এতদূর আসা কক্ষোনই সম্ভব হত না! তিনি যে বিশ্বের বাংলা কবিদের এক মঞ্চে এনেছেন এটা সবার মন জয়ের পরম পবিত্র কর্ম । নিস্বার্থ ভাবনায় মহান কার্য করা একমাত্র মহান আত্মাই পারে । আমি সাদরে জানাই, তাঁর কাছে চির কৃতজ্ঞ থাকব ।
আসরে সুনামধন্য বহু শ্রদ্ধাভাজন প্রিয়কবিদের পেয়েছি তাঁদের সান্নিধ্যে, প্রেম ভালোবাসায় আমার লেখা তার জন্য ক্রমাগত বল পেয়েছে । সব প্রবুদ্ধের প্রতি সশ্রদ্ধ ভাবনা অন্তরে রাখি ।
আমি আমার মত করে কবিতা লিখি, আসরে ব্যঙ্গ কবিতা দিয়ে শুরু করি, ভাল কি মন্দ জানি না , নিজ আত্ম সন্তুষ্টি মাত্র । ব্যঙ্গ- লেখার উৎসাহ পেয়েছি হিন্দী কাব্য সাহিত্য থেকে, এ লেখা কার কত ভাল লাগে জানি না, তবে কিছু কথা ব্যঙ্গাকারে , লুকিয়ে বলা । প্রায় ব্যঙ্গে নেতি বাচক (Negative stock) ভাবনা নিয়ে লেখা ।
বলতে চাই-কিন্তু একটু আমেজ দিয়ে । পাঠক কতটা মেনে নিতে পারছেন এখনো বুঝে উঠতে পারি নাই । সমস্ত প্রিয়কবি, পাঠকদেরকে আমার অন্তর ভরা শুভকামনা ,শুভেচ্ছা জানাই ,ধন্যবাদ ।