“ধর্ম বাঁচে ভালবাসায়” কবি আফরিনা নাজনীন মিলি ,তাঁর জ্ঞানগর্ভ কাব্য নিয়ে কিছু বলা ।


কথায় বলে জ্ঞানীর ধর্ম, মহিলা- পুরুষ ,ভাষা, দেশ ভেদ থাকে না, এখানে ঠিক তাই দেখতে পাই ।
তাঁর কাব্যে অতি মুগ্ধ ! “মিথ্যে কথায় মানুষ মারতে কয় না কোন ধর্ম” । অতি সাধারণ কথা ধর্মের মূল মন্ত্র আমারও এত দিন এতটা জানা ছিল না ।
এখানে প্রিয়কবি কক্ষণো একক কোন ধর্মের কথা বলেন নাই, উদাহরণ সহ সর্বধর্মের উপর প্রকাশ ঢেলেছেন ।  কবি চান প্রকৃত ধর্মসারটা কী ? ধর্মকে নিয়ে তার  উপর দেখাবটি  নয়, ঘৃণা নয়, হিংস্রতা নয়, ধর্ম ভালবাসায় জীবিত থাকে, আগে বাড়ে- টেকে । প্রেম, ভালবাসা তার মূল মন্ত্র ।
এমত আরো লেখা কবির দ্বারা প্রকাশ পাক, সমাজ জীবনে অশেষ কাজে আসুক । আমি প্রবুদ্ধ কবিকে হৃদয়ে সাধুবাদ, শুভকামনা জানাই ।