একটি কবিতা লিখবো বলে
         আজ আমি কলম ধরেছি,
কি লিখি কি লিখি করে লিখতে গিয়ে
         তোমার কথা নিয়ে দ্বিধায় পড়েছি।
কত দিন যে দেখিনি তোমায়
         আমি কি আছি তোমার মনের অন্তরে ?
আচ্ছা সেই দিন গুলো কি মনে পড়ে
         মোরা এক সাথে মিশে ছিলাম ঘরে বাহিরে।
সত্যি বলতে দ্বিধা নেই আজ
          ভালোবাসি আমি তোমার সাথ,
কল্পনার আবেশ মেখে গায়ে
          অশ্রু স্নিগ্ধ চোখে যন্ত্রণায় কেটেছে কত রাত।
তোমার সাথে দেখা হলে এলোমেলো মেঠো পথে
          সবুজের সাথে যেতাম হারিয়ে,
অবচেতন মনে দেখেছি আমারি প্রতিচ্ছবি
          তোমার ঐ ভ্রমরের আঁখিতে মন রাঙিয়ে।
মাঝে মাঝে ভাবি সবকিছু ফেলে
          তোমায় নিয়ে দূরে পাহাড়ের গায়ে ঘর বাঁধি,
যেখানে থাকব শুধু তুমি আর আমি
          ঝর্ণা পাখির কলতানে ভালোবাসার স্বর্গ গড়ি।
আজও তুমি আছ আমার হৃদয় জুড়ে
          ভাঙতে চাইছ কেন তোমার অতীত টাকে,
আমি দাঁড়ালে তোমার সম্মুখে
          পারবে কি ভুলে যেতে সেই দিনটাকে ?!