ছড়া দিয়ে কড়া কথা
কেনো বলবো
ছড়া নিয়ে গড়া মনে
হেসে চলবো!

মুখ যদি কারো হয় গোমরা
কাঁদো যদি দুখে কেউ তোমরা
ছড়া শোনো বড়া খাও
গরম গরম
ঘরে গিয়ে কথা বলো
নরম নরম!


বউ যদি রেগে যায়
হঠাৎ কখন
ছড়া বলো সুর করে
বউকে তখন,
দেখবে স্বামীকে তার লাগবে ভালো
আঁধারেও খুঁজে পাবে মুখে তার আলো!


ছড়াকার ছড়া লেখে
ছন্দে ও তালে
ছড়া তাই জেগে থাকে
সর্ব কালে!


রচনাঃ লন্ডন ৯ নভেম্বর ২০১১।