প্রকৃতি ঈশ্বর খোদা ভগবান
দরিদ্র গরীবের কেড়ে নেয় প্রাণ!
সাভারের গারমেন্ট শ্রমিকেরা মরে
ঈশ্বর শোকবাণী দেয় তারপরে!


লঞ্চে জাহাজে আগুনের ঘটনায়
যুদ্ধে ও ঝড়ে সহস্র মারা যায়!
সবখানে দরিদ্র ভুখা নাঙ্গা মরছে
ধনীরা নিজ ঘরে বেহেশত গড়ছে!


লুটপাট যা কিছু ধনিরাই করছে
নিঃস্ব মানুষ আরো নিঃস্বই হচ্ছে!
ধনীদের সুখ দিয়ে ঈশ্বর মুগ্ধ
দরিদ্র প্রাণ নিয়ে যমদূত ক্ষুব্ধ!
সিংহ আসনে রদ বদলের পালা
দেবালয়ে হোক ভোট আগুন জ্বালা!


(বো রোড , লন্ডন, ২৫ নভেম্বর ২০১২)