দেশকে যারা ভালবাসে
তাদের কথা লিখি
দেশকে যারা বাসতো ভালো
তাদের কথা শিখি।

মানুষকে যে ভালোবাসে
তাকেই আমি খুঁজি
মানুষকে যে বাসতো ভালো
তার স্মৃতিকে পূজি।


বাংলা আমার ভালোবাসার
সেই সে নিপুন ছবি
বাংলা আমার মায়ের ভাষা
তাইতো আমি কবি!

(ঢাকা ৮ ফেব্রুয়ারী ১৯৯০)