কত দুঃখ কত ব্যথা কত চাপা কান্না
দু হাজার বারো গেলো
দু হাজার তেরো এলো
বলবে কি করে তুমি এইসব আরনা !


শিশুদের করে খুন তরুণ এক হায়েনা
ধর্ষণে মেয়েরা মরছে
হতাশায় দুনিয়া ভরছে
কই আর ত্রাতা কেউ কেনো আজ আসেনা ?


ধর্মের বাণী আর কেনো কাজে লাগেনা
মসজীদে গির্জায় মন্দিরে
খোদা আর ভগবান বন্দিরে
ক্রুসে ফাঁসা যীশু তার বুকে মায়া জাগেনা!


কোটি কোটি দেবদূত ফেরেশতা নামেনা
আকাশের বেহেশতে খেলছেন
হুর আর পরীদের দেখছেন
পৃথিবীর এতো কিছু তারা সব জানেনা!


বারো যায় তেরো আসে শান্তিতো আসেনা
আশুভের হাতে শুভ মরছে
শয়তানে বিশ্বটা ভরছে
আযরাইল তাকে ছাড়া কাউকেতো মানেনা!


কেউ থাকে প্রাসাদে কুড়ে কেউ পায়না
যাক বারো শুভ হোক তেরোতে
আশা থাকে ফসকা গেরোতে
দুহাজার তেরো দেখি রাখে কিনা বায়না!


(বো রোড, লন্ডন ৩১ ডিসেম্বর ২০১২)