ঢাকা এসে হরতালে বন্দি
একুশের বইমেলা
কাজকামে সারাবেলা
বেরুবার নেই কোনো ফন্দি!


হরতালে জামাতের ঘোষণা
নিযামী ও সাঈদী
গোলাম অযম কয়েদী
এদের বিচার তারা মানেনা!


মানবতাবিরোধী অপরাধ
এরা নাকি করেনি
কারও কেশও ধরেনি
তাদেরও মুক্তির ছিলো সাধ!


যাবতজীবন পেলো রাজাকার
ফাঁসীওতো হলোনা
জনগণ পেলোনা
সুক্ষ সঠিক সেই ‍সুবিচার!


( ধোলাইপার, ঢাকা। ৫ ফেব্রুয়ারি ২০১৩