দেশের এখন বড়োই বিপদ
দেশটাকে ভাই বাঁচাও
ধর্ম তোমার যেমন খুশি
করো মনে যা চাও!
রাজনীতিতে টেনোনা সেই
ধর্মটাকে আর
অনেক হলো ধর্ম নিয়ে
বিচছিরি কারবার!
তোমার ধর্ম তুমিই মানো
মসজিদে মন্দীরে
অন্যকে আর তাক করোনা
মৌলবাদী তীরে!
মানুষ এখন বুঝতে পারে
মগজ তীক্ষ্ণ তার
মৌলবাদের ফলটা খারাপ
আর ধারেনা ধার!


(লন্ডন ৯ এপ্রিল ২০১৩)