আমাকে যদি তোমার ভালো না লাগে
তবে যাও অন্য কোথাও অন্য কোনোখোনে
কেবল ছলনায় সুন্দর সময়গুলোকে করোনা ছারখার
যদি বলি তোমাকে ভালোবাসার সকল সাদ জাগে
এখনও আমার অন্তর জুড়ে গহীন প্রাণে
তবুও কেনো ভয় এ্যাতো তোমাকে হারাবার?


আসলে হারাতে হারাতে হারাধন আমি চিরকাল
সময় আমার অমিত্রাক্ষর কবিতার মতো ধীরে বিমলিন
জীবন আমার ছন্নছাড়া যাযাবর যেনো থেমে যায়
এখনো নামেনি সন্ধ্যা পশ্চিমে সবেতো বিকাল
দখিনার গান শোনা হলোনা স্মৃতি শুধু অমলিন
একে একে সকলেই হবে নিষ্ক্রমন ধীর পায়!


( লন্ডন ৬ জুনের অন্তিম লগ্নে ২০১৩)