মানবতা লুকোয়নি কোথাও,
আছে মানবেরই বুকে
মানুষই করেছে বন্দি
মানুষের মানবিক বিবিধ বোধ
উচুনীচ ভেদাভেদ
সাদাকালো বর্ণভেদ
স্রষ্টারই সৃষ্টি যারা ভাবে,
কল্পিত স্রষ্টাকে তারাই করে কলঙ্কিত
রাজিব আদুরী
ফেলানী বিশ্বজিৎ সবাইতো স্রষ্টার সৃষ্ট
বৈষম্য কেনো হবে তবে?
বেঁচে থাক আদুরী--


কৈফিয়ত আরাধ্য হোক ফেলানীর!


(লন্ডন ২৮ সেপ্টেম্বর ২০১৩)