ইচ্ছে করে অনেক কিছু
তোমার সাথেই গল্প করি
তোমার পাশে কাটাই সারাক্ষন
ইচ্ছে করে অনেক কিছু
তোমার কথাই ভাবি কেবল
তোমার মনেই খুঁজি আমার মন!


ইচ্ছে করে জোছনা রাতে
সাগর তীরে জেগে দু’জন
আকাশ ভরা সকল তারা গুনি
ইচ্ছে করে সেই তারাদের
মিটি মিটি প্রেমের ভাষায়
ভালোবাসার একটা চাদর বুনি!


ইচ্ছে করে তোমায় নিয়েই
চাঁদের দেশে একলা দুজন
ভালোবাসার একটা বাসা বাঁধি
ইচ্ছে করে সকাল সন্ধ্যা
কেবল আমি তোমায় নিয়েই
বেহালাতে স্বরলিপি সাধি!


ইচ্ছে করে তোমার মাঝে
হারাই আমি তোমায় পেয়ে
তোমার জন্য সাজাই কুঞ্জ বনে
ইচ্ছে করে সকল কিছু
ভুলে যেতে দুঃখ জ্বালা
সত্যি যদি নিতে আমায় মনে!


(লন্ডন, ৫ অক্টোবর ২০১৩)