ভালোবাসার কথা বলতে গেলে
কেবল তোমার নানান ছলচাতুরী
ভালোবাসার উৎসাহে দেয় ভাটা!
সন্দেহটা দ্বিগুণ বেড়ে যায়
এমোন কেনো তুমি বলতে পারো
মনটা করে আমার তুমি চুরি
বলছো এখন কথা কাটা কাটা!


বর্ষা রীতুর প্রথম কদম ফুল
দিলাম যখন তোমার খোপায় গুঁজে
অবাক চোখে আমার চোখের পরে
রাখলে তোমার দু’চোখ আমার চোখে
আজকে সে চোখ গেলো কোথায় মিশে
পাইনা যে আর রোমাঞ্চ কিছু খুঁজে
এমন সাধের ভালোবাসার ঘরে!


বদলে গেছো কেনো এমন তুমি
যা ছিলো সব লুট করেছো বলে
এখন চাওয়ার বায়না কিছু নাই!
প্রেম পীরিতের সোহাগ বুঝি আর
তোমার মাঝে দেয়না কোনো দোল
অনুরাগের স্বপ্ন গেছে চলে
ভালোবাসা দৌড়ে পালায় তাই?


(লন্ডন ৮ অক্টোবর ২০১৩)