আমি স্বপ্নের সাথে সংগ্রাম করে বেঁচে আছি,


আমি স্বপ্নের সাথে সহবাস করে বেঁচে আছি,


আমি তোমার জন্য হাজারো ভাবে বাঁচতে পারি।।



তুমি চাইলে


আমি তোমার জন্য বৃক্ষ হতে পারি।


অনন্ত কাল দাড়িয়ে থাকব


আর প্রতিদিন রক্তের ফুল ঝড়াব।।


তুমি চাইলে


ভরা চন্দ্রিমা রাঁত্রি সাঁজতে পারি,


তোমার কন্ঠে ভালবাসার সূর হতে পারি,


তুমি চাইলে


তোমার কপালে টিপ হয়ে সূর্যের মত জ্বলতে পারি,


তোমার খোঁপায় গেঁথে দিতে পারি রাতের সব তারা,


তুমি চাইলে


নুপুর হতে পারি তোমার পায়ের,


সমুদ্রের ভয়ন্কর স্রোত বুকে ধারন করতে পারি,


তুমি চাইলে


হাজারো দিনের-বছর তৈরী করতে পারি,


সমস্ত যৌবন মেলে দিব তোমার পায়ে,


তুমি চাইলে


নষ্ট হতে পারি


একেবারে মরে যেতে পারি,


তুমি চাইলে


স্বৈরাচারী প্রেমিক হতে পারি,



শুধু মাত্র তুমি চাইলেই


ভালবাসায় গনতন্ত্র আনতে পারি।।