আমার স্বপ্ন যখন


ক্রুশ বিদ্ধ হয়,


জেগে উঠি হাতের মুঠোয়


রক্তাত ঘুম নিয়ে


তখন আমি কারো নই।



আমার সুখ গুলি যখন


ক্রমশঃ ছিনতাই হয়,


দুঃখ গুলো চর দখলের মত


দখল করে আমাকে


তখন আমি কারো নই।



আমার সময় যখন


মুখ থুবড়ে থাকে,


অহঃরহ ঝলসে্ দেয়


হৃদয়কে , তপ্ত সূর্য


তখন আমি কারো নই।



আমার আবেগ যখন


প্রসব যন্ত্রনায় কষ্ট পায়,


হৃদয়ের কাধে বোঝা হয়ে


দাড়ায় ভালবাসার শব দেহ


তখন ও আমি কারো নই।



আমার হৃদয়ের মাঝে


যখন হৃদয় থাকেনা,


বুকের বা পাঁজরের জানালায়


কার যেন আহ্বান


তখন আমি কারো না কারো।।