আমার হৃদয়কে যখনই স্বপ্ন ধার নেয়


তখনই আমি সুখী মানুষ হয়ে যাই।



শৈশবে একটা সুখ বৃক্ষ কিনেছিলাম,


হৃদয়ের অনাবাদী  জমি আবাদী  হয়েছিল সুখ বৃক্ষে।।


মা বলেছিল ”দেখ ঐ বৃক্ষ তুই কিনিসনে,


সুখ বৃক্ষের পাশেই  দুঃখের আগাছা জন্মায়,


সুযোগ পেলেই আগাছাগুলো বৃক্ষের গলা চেপে ধরবে’’


……  মনোলীনা আছে বলেই বৃক্ষটা একটু করে বাড়ছে।।


মনোলীনার সাথে দেখা হবে আশায়


হৃদয়টাকে মাঝে মাঝে রোদে ঝলসে্ নেই,


সূর্য্যের সাক্ষাতে বৃক্ষ তার দু’বাহু মেলে দেয়


পৃথিবীর সমস্ত সুখকে ঝাপটে ধরার চেষ্টা করে


তখন হৃদয়ের মাঝে আরেকটি হৃদয় কথা বলে।।



মনোলীনা আমাকে ভুল বুঝলেই -দু’-একটা পাতা ঝরে যায়,


মনোলীনা ভুল বুঝলেই-বৃক্ষটা নিজেকে উপড়ে ফেলতে চায়,


মনোলীনা ভুল বুঝলেই-বৃষ্টির সাথে রক্ত ঝরে,


মনোলীনা  ভুল বুঝলেই- স্বপ্ন আমার হৃদয়কে ধার নেয়।।


স্বপ্নের মাঝে – মনোলীনা আমাকে ভুল বুঝেনা,


স্বপ্নের মাঝে – মনোলীনা বৃক্ষের হাত ধরে ,


বৃক্ষ তার সমস্ত  পাওনা পুষিয়ে নেয়।


স্বপ্নের মাঝে – মনোলীনা আগাছা গুলো উপড়ে ফেলে,


স্বপ্নের মাঝে – মনোলীনা বৃক্ষের স্পর্শে স্বপ্ন দেখে


স্বপ্নের মাঝে – মনোলীনা আমার হৃদয়ের কথা


তার কন্ঠে ধারন করে।।


‘’আমার হৃদয়কে স্বপ্ন যখনই ধার নেয়


তখনই আমি পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ’’