যুবক
   আমি,


       একলা নীড়ে


          আনমনে হয়ে যাই


                জীবনানন্দ দাস।।


যুবতী
   তুমি,


        বলাকার ভীড়ে


            বনলতা সেন না হয়ে


                 হতে চাও নিঃসঙ্গ আকাশ।।



শাহপরান হল ।।


শাবিপ্রবি—১৬/০৬/১৯৯২'