ওগো পূর্নিমার চাঁদ
আজ আমার বন্ধুর চোখে অভিমানের এত জল কেন ?
অসময়ে যদি একফোঁটা বৃষ্টির জলও আমাকে ছুয়ে দেয়
আমি ভয়ে থাকি---তুমি কোন কষ্টে কাঁদছো নাতো।
একদিন সারাদিন শুধু তোমার কষ্ট নিয়ে কষ্ট পাবো
তারপর, আমি হয়ে যাব তোমার মতই আসল মানুষ
আমিতো আসলে মানুষ না
কতদিন যাবত শুধু কবিতার পাতায় ঘুরছি---আর কষ্টকে ফাঁকি দিচ্ছি।
ভয় পেওনা,আমি ক্রমশঃ ধুলো হয়ে যাচ্ছি-
তারপর ,তুমি আর আমার অস্হিত্ব টের পাবেনা
'মনরে--,আয়নাটা ভেংগে গেল'
আমার যে খুব সাঁজতে ইচ্ছে করছে।