আমার ইচ্ছের রং গুলো ক্রমশঃ বর্নহীন হয়ে যাচ্ছে,
আমার শৈশবের ইচ্ছের রং গুলো ছিল রংধণুর মত
আশ্চর্য! যখন যে রংয়ের কথা মনে মনে ভাবতাম
হৃদপিন্ডটা সেই রংয়ের হয়ে যেত।
তারপর, যৌবন যখন ইচ্ছের রং গুলো ধার নিল-
তখনই ক্রমশঃ ছিনতাই হতে থাকল আমার সুখ গুলো,
এক সময়ে,আমার সমস্ত রং বিলীন হলো লাল রংয়ে!
হৃদপিন্ডটা লাল রংয়ের মাঝে ছটফট করছে,
আর দেখলাম তোমার বুকের মাঝে বন্দি
আমার ইচ্ছের বাকি রংগুলো।
“আমাকে কিছু রং ধার দিবে  
সাদাকালো ইচ্ছেগুলো রং করবো”।।