তোমার প্রতিটি অভিমান আমাকে রক্তাত করে
সব রক্তের রং লাল নয়,
তোমার অভিমানে আমি যখন রক্তাত হই
তার রং সমুদ্রের নোণা জলের মত,
আর তোমার অবহেলায় যখন রক্তাত হই
তার রং জ্বলন্ত আগুনের মত।।
আমি তোমাকে বলছি- কতটুকু উত্তাপ তুমি সহ্য করবে
তারচেয়ে একটু ভালবাসলেই হয়।