অদ্ভুত এই শহরে
আমি এক কল্পিত নাগরিক ।
শহরের অলিতে গলিতে
শুধু আমারই জয়গান ।
নিওন বাতির আলোয়
চুমু খাই আমি ল্যাম্পপোষ্টে ।
শপিং মলের আলোকছটা
আমায় বিয়ে করতে চায় ।
গাড়ীর হর্ন বাজিয়ে
বধূবরন করে ট্রাফিক ।
পিচ ঢালা পথে
বাসর সাজাই ।
বাচ্চা জন্ম দিই
রেললাইনের ধারে ।


মাতলামিটা আজ বড্ড বেড়েছে ।
অতঃপর
অদ্ভূত এই শহরে
আমি এক বেওয়ারিশ লাশ ।