স্বপ্নওয়ালা
___________


আমি এক স্বপ্নওয়ালা
স্বপ্ন ফেরী করি ,
হাজার রকম স্বপ্ন নিয়ে
পথে পথে ঘুরি ।


কেউ আমাকে পাগল বলে
কেউবা বলে কবি ,
আমার রাজ্যে আমিই রাজা
করতে পারি সবই ।


নাহয় হলে হবে যুদ্ধ
একাই লড়তে রাজি ,
সভ্যতাকে রাঙিয়ে দিতে
ধরবো জীবন বাজি ।


পথিক তুমি ভয় পেয়ো না
ভয়কে করো জয় ,
শান্ত হও -
ধৈর্য ধরো ,
অন্ধকারের পরেই হবে
নতুন সূর্যোদয় ।


আমি এক স্বপ্নওয়ালা
স্বপ্ন দেখেই বাঁচি ।।
____________
০৫.১১.২০১৩খ্রীঃ