জাগরন
___________


আজ এসেছে সময় জেগে উঠবার
চোখ খোলো কান্ডারী ,
সমাজের বুকে যতো দুষ্ট ক্ষত
অন্যায় অত্যাচার
রুখে দিতে সব -
জেগে উঠো , জেগে উঠো ,
সময় যে নেই আর ।
.
এসো করি পন
আনবো ছিনিয়ে সুখের স্বপন ,
দিতে হয় যদি -
হাসিমুখে দেবো যৌবনদীপ্ত
এই জীবন ।
.
আজ সময় এসেছে রুখে দাড়াবার
জেগে উঠো মহাবীর ,
খড়গ তোমার চালাও এবার
চির উন্নত রাখো শির ।।
.
আজ মানবো না কোনো শৃঙ্খল
জেগেছে হাজার প্রান -
মোরা বিপ্লবী হবো ,
গেয়ে যাবো শুধু সাম্যের জয়গান ।
.
আজ এসেছে সময় জেগে উঠবার
এসো হাতে রাখি হাত ,
আনবো ছিনিয়ে সুনীল প্রভাত
হয় যদি হোক মরন -
কসম খোদার যা হয় হবে
জেগে আজ উঠবোই ।।
.
.
২৮.১১.২০১৩
___________