সময়টা ৭১
বাঙ্গালী জাতি গর্জে উঠেছিল নিপীড়িত মানুষের মুক্তির জন্য ।সেদিন বাঙ্গালী জাতিকে মুক্তির কবিতা শুনিয়েছিলেন বাংলার অবিসংবাদিত নেতা শেখ মুজিবর রহমান ।সেদিন তার কন্ঠে বেজে উঠেছিলো মুক্তির অমর কবিতা -


'আমাদের এবারের সংগ্রাম ,
মুক্তির সংগ্রাম ।
আমাদের এবারের সংগ্রাম ,
স্বাধীনতার সংগ্রাম ।'


এর আগে ৫২ তে পাকিস্তানীরা যখন বাঙ্গালীর অস্তিত্ব বিনষ্টকারী স্বৈরাচারী সিদ্ধান্ত আমাদের উপর চাপিয়ে দিতে চেয়েছিল সেদিন ও তত্কালীন ছাত্রসমাজ রক্ত দিয়ে লিখে দিয়েছিল আর একটি অমর কবিতা -


'রাষ্ট্রভাষা বাংলা চাই '


যুদ্ধটা শেষ হয়েছিল একাত্তরেই ।কিন্তু জনগন স্বাধীনতার ৪২ বছর পার হলেও আজো পায়নি তাদের কাঙ্খিত স্বাধীনতা বা মুক্তি ।এখন ও সাধারন মানুষ হিসেবে আমরা পাইনি স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা ।আমাদের এমন পরিস্থিতি দেখে আমাদের পূর্বপুরুষেরা হয়তো লজ্জায় মুখ ফিরিয়ে নেন ।কিন্তু এভাবে আর কতদিন চলবে ।তাই এবার সময় এসেছে জেগে উঠবার ।আবার হয়তো গড়ে উঠবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র ।


এ লক্ষে আসছে ২০ শে ডিসেম্বর কয়েকজন মুক্তিকামী তরুনের উদ্যোগে শহীদ মিনার এর সামনে বসছে কবিতার মঞ্চ ।সেখানে 'LETARETURE WITH POETRY' গ্রুপের আয়োজনে 'কবিতায় মুক্তির মিছিল' শিরোনামে অনুষ্ঠিত হবে স্বরচিত কবিতা আবৃতি ।দেশের মুক্তিকামী সকল মানুষের স্বতস্ফূর্ত অংশগ্রহনে আবার গর্জে উঠবে বাঙ্গালী জাতি।


সকল জাগ্রত কবিদের বলছি চলুন জাগিয়ে দেই নৈতিকতা আমাদের একমাত্র অস্ত্র কবিতার বলিষ্ঠ ধ্বনিতে ।দেশের রাজনৈতিক প্রেক্ষাপটে আমাদের চেতনা উদ্বুদ্ধ কবিতাগুলো কেন আজ ডায়েরীতে বন্দি থাকবে ?চলুন দিন বদলের দিনে শুনিয়ে দেই রাজনৈতিক ব্যাক্তিত্বদের আমাদের ভাবনা বজ্র নিনাদে ।


এ বিষয়ক মত বিনিময় এবং কবিতা বাছাই এর ক্ষেত্রে আপনাদের সকলকে আগামী ১৩ তারিখ শুক্রবার আমাদের সাথে (ছবির হাটে) সাক্ষাত্ এবং কাব্য আড্ডায় আমন্ত্রন জানাচ্ছি ।


যে কোন প্রয়োজনে যোগাযোগ করতে পারেন এই নম্বরগুলোতে-


অর্নব হোসেন-
০১৬৭১৭১৩২৭৮
হীরক জয়ন্ত
০১৬৮৪৪৮৪৬৪২
মুহম্মদ রাজু
০১৬৮৯৭৬৩৭৩৬


ইভেন্টের লিংক -
http://m.facebook.com/events/623249047733804