ঘটনাটা ছোট ছিলো.. জানতে পারেনি কেউ
একটি হৃদয় ভেঙ্গে গিয়েছিলো..জানতে পারেনি কেউ
হয়েছিলো শীর্ণ মরা এক নদী ,
আর কখনো সেখানে প্রবাহিত হয়নি জীবন স্রোত ,
ভরা বর্ষায়ও সে নদীতে বান ডাকেনি আর
অনেক স্বপ্ন গিয়েছিলো ভেঙ্গে .. নীরবে
অনেক আকাঙ্ক্ষা হয়েছিলো রুদ্ধ ।


ঘটনাটা ছোট ছিলো.. জানতে পারেনি কেউ ,
শালিকের ঝাঁক কখনো উঠেছিলো ডেকে
কখনো শুকনো পাতাগুলো উড়ে গিয়েছিল ফাগুনের বাতাসে
পূর্ণিমার স্বপ্নিল আলো আর শিশির কণা
..সকালের সোনালী রোদ
কিছুই আর জাগাতে পারেনি তাকে ,
একটি হৃদয় ভেঙ্গে গিয়েছিল..জানতে পারেনি কেউ ।।