চোখ খুলে যার পাওনা দেখা ,
চোখ বুজে  কি গো  দেখতে পাবে ?
চোখ কখন খোলা
আর কখন বোজা
ঠিক সাধক হলে জানতে পাবে ।
যে মায়া রূপে ভোলায় তোমায়  
ওই  কালো রূপী  মায়াময়ী
সেই আবার সময়ে হবে  ,
সিদ্ধি দাতা সুহাসিনী ।
গোঁসাই বলে কৃপাসিন্ধু
হরি নামে ডুবে যাই
কি হবে ছাই এ বাছবিচারে
প্রেম বই তো আর  কিছু নাই ।