শুনরে ওরে মানবগন
শুনরে দিয়ে মন,
পৃথিবীতে মায়ের মতন
নাইরে আপনজন।
ছোটকালে কত কষ্ট করিলেন
মা জননী,
মা যে এখন পর হয়ে যাই
বউ এখন প্রেমের খনি।
ওরে নারী তুমিও একদিন
হবে ছেলের মা,
তোমার সাথে হবে তা
করছো এখন তুমি যা।
সবার তরে একটি কথা
শুন সবাই দিয়ে মাথা,
কেন করছো এতো নাটক
শুধু শুধুই অযথা।



-------------------------------------
কবিতাটি প্রকাশ করা হয়েছিলো
পাক্ষিক রাউজান নামক
পত্রিকায়।
প্রকাশ কাল ২০১৩