আমার স্বাদ না মিটিলো
মাগো তোমারে দেখিয়া,
তার আগে মাগো তুমি
গেলে আমারে ছাড়িয়া।


জানি তুমি ফিরবেনা
আর এই ভুবনে,
বারে বারে আসো ফিরে
মাগো আমারো স্মরনে।


কি দিয়ে ভুলিব মাগো
তোমায় হারানোর ব্যাথা,
কেমনে ভুলিবো বল মাগো
তোমারো স্মৃতি জড়ানো কথা।


কেন্দে কেন্দে ভাসে গো বুক
মাগো তোমারে হারাইয়া,
কেমনে আমি বাচিবো মাগো
তুমি দাওনা বলিয়া
মাগো তোমারে ছাড়িয়া  ????



((আসুন আমরা মাকে ভালোবাসি
আর মায়ের জন্য নিজের জীবনকে
উৎসর্গ করি।
হয়ত বৃদ্ধা আশ্রম নামটি মুছে যাবে।))